গোলাপি টেস্ট নিয়ে বিরাটদের হুংকার উডের

আহমেদাবাদ : দিনরাতের রঙিন টেস্ট।

সিরিজে এগিয়ে যাওয়ার যে টক্করে গোলাপি বলকে অস্ত্র করছেন ইংরেজ পেসার মার্ক উড। প্রথম দুই টেস্টে দলে ছিলেন না। তৃতীয় টেস্টে মাঠে নামার জন্য় মুখিয়ে রয়েছেন। প্রথম একাদশে থাকা নিয়ে সংশয়ে মাঝেও আত্মবিশ্বাসে ভরপুর উড। গোলাপি বলে বিরাটদের কড়া চ্যালেঞ্জে ফেলার প্রচ্ছন্ন হুমকিও দিয়ে রাখলেন। বলেন, সুইংয়ে আমাদের পেসারদের কতটা দক্ষ, তা জানি। টেস্ট ফর্ম্যাটের সেরা দুই বোলার (অ্যান্ডারসন ও ব্রড) রয়েছে। আশাকরি বল সুইং করবে। পেস সহায়ক পরিস্থিতি পেলে ভারতকে চাপে রাখা সম্ভব হবে।

- Advertisement -

রুট ব্রিগেডের দ্রুততম বোলার উড। দিনরাতের ম্যাচে তাঁর ১৫০ কিমির গতিটা এক্সফ্যাক্টর হয়ে উঠতে পারে। উডের হাতও নিশপিশ করছে গোলাপি বলে আগুন ঝরাতে।বললেন, নেটে বোলিংয়ে সময়ই দেখছি, বল বাড়তি সুইং করছে। আমরা রীতিমতো উত্তেজিত। মুখিয়ে রয়েছি গোলাপি বল হাতে নেমে পড়তে। নেটের পিচে ঘাস রয়েছে। বাড়তি গতি মিলছে। বল ক্যারিও করছে। ম্যাচেও একইরকম পিচ থাকবে কি না জানি না। তবে উইকেট তুলে নেওয়া আমার কাজ। যেকোনও পরিস্থিতিতে সেই লক্ষ্য়টাই থাকবে।

২০২১ আইপিএল নিলামে বিদেশি পেস বোলারদের রমরমা। সেরা চার দামি ক্রিকেটারের মধ্যে তিনজনই পেসার। যদিও পারিবারিক কারণে নিজেকে সরিয়ে নিয়েছিলেন মার্ক উড। যে প্রসঙ্গে উডের যুক্তি, কয়েকজন বিরাট অঙ্কের দাম পেয়েছে। ওদের জন্য় দারুণ ব্যাপার। কারণ, এই পরিমাণ অর্থ জীবনটাই বদলে দেয়। আইপিএল থেকে নিজেকে সরিয়ে রাখা তাই কঠিন ছিল। আসলে পরিবার ও ইংল্যান্ডের জন্য় নিজেকে প্রস্তুত রাখাকে গুরুত্ব দিয়েছি। চাইনি বিশ্বকাপ ও অ্যাসেজের সময় শরীর ও মন ক্লান্ত হয়ে পড়ুক।