জলের তোড়ে ভাঙল নির্মীয়মাণ কাঠের সেতু

202
রতুয়ার পীরপুরে ভেঙে পড়া কাঠের সেতু।

রতুয়া: মালদা জেলার পুখুরিয়া থানার অধীন পীরপুর এলাকায় কালিন্দ্রী নদীর উপর নির্মীয়মাণ কাঠের সেতু রবিবার ভোরে জলের তোড়ে ভেঙে যায়।

আড়াইডাঙ্গা-পীরপুরের মধ্যে সংযোগকারী নির্মীয়মাণ কাঠের সেতুটি ভেঙে যাওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন পীরপুর সহ আশপাশের গ্রামের বাসিন্দারা।

- Advertisement -

বাসিন্দাদের একাংশের অভিযোগ, সেতু নির্মাণে ঠিকাদার নিম্নমানের কাঠ ও অন্য সামগ্রী ব্যবহার করেছেন। কাজ শেষ না হওয়ার আগেই কাঠের সেতু ভেঙে যাওয়ায় নির্মাণ সংস্থার লোকজনের বিরুদ্ধে আঙ্গুল তুলেছেন স্থানীয়রা। ঘটনার তদন্ত করে দ্রুত কাজ শেষ করার দাবি জানিয়েছেন তাঁরা। স্থানীয় বাসিন্দা হাজি নাসিরুদ্দিন বলেন, ‘সেতুর কাজ নিম্নমানের কাঠ ও অন্য সামগ্রী দিয়ে করা হচ্ছিল বলে ভেঙে পড়েছে।‘ তবে এবিষয়ে নির্মাণকারী সংস্থার কোনও বক্তব্য মেলেনি।

পীরপুরে কালিন্দ্রী নদীর উপর ওই সেতুর জন্য উদ্যোগী হয়েছিলেন বর্তমানে রাজ্যসভার সাংসদ তথা তৃণমূলের জেলা সভানেত্রী মৌসম নূর। এদিন মৌসম বলেন, ‘বিষয়টি আমি এখনও জানি না। কেন মাঝপথে নির্মিয়মাণ কাঠের সেতু ভেঙে পড়ল তা খোঁজ নিয়ে দেখছি।‘

অন্যদিকে, জেলা পরিষদের পূর্ত কর্মাধ্যক্ষ সামশুল হক জানান, এখনও কাঠের সেতু হস্তান্তর হয়নি। ফলে নির্মাণকারী সংস্থাকেই নতুন করে সেটি তৈরি করতে হবে।

এ বিষয়ে রতুয়া-২ এর বিডিও সোমনাথ মান্না জানান, ওই সেতুর কাজ জেলা পরিষদ তদারকি করছে। দ্রুত যাতে কাজ শুরু হয় সেই ব্যবস্থা করা হচ্ছে।