খনিগর্ভে দুর্ঘটনায় মৃত্যু কর্মীর

142

আসানসোল: খনিগর্ভে কাজ করতে নেমে আচমকাই কয়লার ছাদ ভেঙে চাপা পড়ে মৃত্যু হল এক কর্মীর। সোমবার সকালে ঘটনাটি ঘটেছে আসানসোলে ইসিএলের সোদপুর এরিয়ার মেনধেমো কোলিয়ারিতে। পুলিশ সূত্রে জানা গিয়েছে, মৃত কর্মীর নাম সঞ্জয় মাজি(৫৩)। আসানসোলের হিরাপুর থানার বিসি কলেজ রোডের সেন্ট্রাল পার্কের বাসিন্দা। তিনি মেনধেমো কোলিয়ারিতে সিনিয়র ওভারম্যান পদে কর্মরত ছিলেন। এদিন বিকালে আসানসোল জেলা হাসপাতালে ইসিএল কর্মীর দেহ ময়নাতদন্ত হয়। মৃত সঞ্জয় মাজি শ্রমিক সংগঠন আইএনটিইউসির মেনধেমো কোলিয়ারি শাখার সহ সভাপতি ছিলেন।

ইসিএল সূত্রে জানা গিয়েছে, অন্যদিনের মতো এদিন সকাল সাড়ে ১০টার পরে মেনধেমো কোলিয়ারির ম্যানেজার, এজেন্ট সহ অন্যদের সঙ্গে খনিগর্ভে কাজ করতে নামেন সঞ্জয় মাজি। সবার সঙ্গে খনিগর্ভে তিনি অন্যদের পেছনে পেছনে এগিয়ে যাচ্ছিলেন। আচমকা খনিগর্ভে বেশকিছুটা কয়লার চাঁই ভেঙে পড়ে। সেই কয়লার তলায় চাপা পড়ে যান সঞ্জয় মাজি। গুরুতর জখম অবস্থায় তাকে খনিগর্ভ থেকে উপরে তুলে কোলিয়ারির স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে তাকে আসানসোলের কাল্লায় ইসিএলের সেন্ট্রাল হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন। হাসপাতালের তরফে আসানসোল উত্তর থানার পুলিশকে জানানো হয়। পুলিশ জানিয়েছে, এই ঘটনায় একটি অস্বাভাবিক মৃত্যুর মামলা রুজু করা হয়েছে।

- Advertisement -

ইসিএলের তরফে জানানো হয়েছে, দ্রুত মৃত কর্মীর পরিবারের একজনকে চাকরি ও তাঁর প্রাপ্য সবকিছু মিটিয়ে দেওয়ার ব্যবস্থা করা হবে।