ভিনরাজ্য থেকে ফিরছেন শ্রমিকরা, হচ্ছে না করোনা পরীক্ষা

141

তুফানগঞ্জ:  ভিন রাজ্য থেকে বাড়ি ফিরছেন শ্রমিকরা। কিন্তু করোনা অতিমারিতেও করোনা পরীক্ষা ছাড়াই বাড়ি চলে যাচ্ছেন তারা। করোনা অতিমারিতে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। বিষয়টি নিয়ে তুফানগঞ্জ ১ নম্বর ব্লক সমষ্টি উন্নয়ন আধিকারিক দেবঋষি ব্যানার্জি বলেন, গ্রাম পঞ্চায়েত গুলিকে নির্দেশ দেওয়া রয়েছে যাতে কেউ ভিন রাজ্য থেকে এলাকায় এলেই তার শারিরীক খোজ খবর নিতে হবে। করোনার উপসর্গ থাকলে সঙ্গে সঙ্গে ব্যাবস্থা গ্রহণ করতে হবে। যারাই ভিনরাজ্য থেকে বাড়ি ফিরছে তাদের ১০০ দিনের কাজের ব্যাবস্থাও করা হবে। যদিও এখনও পর্যন্ত ভিনরাজ্য থেকে ফেরার কোন খবর আমাদের কাছে নেই।

মঙ্গলবার সকালে নাককাটিগছ গ্রাম এবং অন্দরান ফুলবাড়ি ১ গ্রাম পঞ্চায়েতের সীমান্ত এলাকায় একটি বিহার নম্বরের গাড়ি থেকে নামছিল শ্রমিকরা। তাদের কাছে গিয়ে নানান প্রশ্ন জিজ্ঞাসা করতেই একটু গুরু গম্ভীর ভাবে উত্তর এলো ‘করোনা যত এরাজ্যে। বিহারে কিছু নাই।‘ বিহার থেকে ফিরে শ্রমিকরাই জানালেন ইট ভাটার কাজ করে এদিন ফিরে এলাম আমরা। রাতের অন্ধকারে গাড়ি সীমান্ত পার করে বাংলায় ঢোকে। প্রথমে ভেবেছিলাম সীমান্তে করোনা চেকিং হবে। কিন্তু কোথাও কোন চেকিং নেই এলাকায়।

- Advertisement -

   বালাভুত গ্রাম পঞ্চায়েতের পঞ্চায়েত প্রধান মিনতি বর্মন বলেন বালাভুতে পরিযায়ী শ্রমিক ফিরে আসার কোন খবর নেই। তবে যদি কোন পরিবার আসেন তাদের সাথে কথা বলে আমরা প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণ করব। বিষয়টি তুফানগঞ্জ ১ ব্লকের বিডিও কেও জানানো হবে।