পথ দুর্ঘটনায় মৃত্যু শ্রমিকের

74

শেখ পান্না, রতুয়া: দ্রুতগতিতে ছুটে আসা পিকআপভ্যানের ধাক্কায় মৃত্যু হল এক শ্রমিকের। দীর্ঘক্ষন ধরে মৃতদেহ ঘটনাস্থলে পড়ে থাকায় পুলিশের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে ঘটনার প্রতিবাদে রাজ্যসড়ক অবরোধ করে বিক্ষোভ স্থানীয়দের। মঙ্গলবার সাতসকালে ঘটনাটি ঘটে মালদহের রতুয়া থানার বালুপুর রাজ্য সড়কে। যদিও ঘটনার পর থেকে ঘাতক গাড়ি ও চালক ঘটনাস্থল থেকে পালিয়েছে। এই ঘটনাকে ঘিরে তীব্র উত্তেজনা ছড়িয়েছে এলাকায়।

স্থানীয় ও পরিবার সূত্রে জানা গিয়েছে, মৃত ব্যক্তির নাম আব্দুর রাজ্জাক (৫০) বাড়ি চাঁচল-২ নম্বর ব্লকের বালুয়াঘাট গ্রামে। পেশায় দিনমজুর। এদিন বাড়ি থেকে সাতসকালে আব্দুর রাজ্জাক সাইকেলে করে বেরিয়ে ছিলেন রতুয়া-১ ব্লকের বিলাই মারি এলাকায় শ্রমিকের কাজে জমিতে গম তুলতে। সেইসময় বালুপুর স্ট্যান্ডে সাইকেল নিয়ে রাস্তা পারাপার হওয়ার সময় ভালুকার দিক থেকে দ্রুতগতিতে ছুটে আসা একটি মাল বোঝাই পিকআপ ভ্যান নিয়ন্ত্রণ হারিয়ে সজোরে ধাক্কা মারে রাজ্জাককে। ঘটনাস্থলে মৃত্যু হয় রাজ্জাকের। এরপরে দীর্ঘক্ষন ওই মৃতদেহ ঘটনাস্থলে পড়ে থাকার ফলে স্থানীয় বাসিন্দারা পুলিশ প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়ে রতুয়া-ভালুকা রাজ্য সড়কে বাঁশের ব্যারিকেড দিয়ে পথ অবরোধ করে মৃত দেহ ফেলে রেখে বিক্ষোভ দেখান।

- Advertisement -

এদিকে ঘটনার জেরে রাজ্য সড়কে ব্যাপক যানজটের সৃষ্টি হয়। সমস্যায় পড়তে হয় নিত্যযাত্রীদের। ঘটনাকে ঘিরে উত্তেজনা ছড়ায় ওই এলাকায়। দীর্ঘক্ষন পর খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসে রতুয়া থানার পুলিশ। মৃতদেহ উদ্ধার করতে গিয়ে অবরোধকারীদের বিক্ষোভের মুখে পড়তে হয় পুলিশকে। শেষমেষ স্থানীয়দের সহযোগিতায় পুলিশ মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মালদা মেডিকেল কলেজ ও হাসপাতাল পাঠাই ঘাতক গাড়ি ও চালকের খোঁজ চালাচ্ছে পুলিশ।