কোয়ারান্টিন কাটিয়ে দলের সঙ্গে ঋদ্ধিরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা : ধোঁয়াশা কাটছে। কিন্তু এখনই চূড়ান্তভাবে বলা যাচ্ছে না। সরকারি ঘোষণাও হয়নি।

তবে বড় কোনও অঘটন না হলে দ্বীপরাষ্ট্রে চলতি ভারত বনাম শ্রীলঙ্কা সিরিজ শেষের পরই কলম্বো থেকে লন্ডন উড়ে যাবেন শিখর ধাওয়ানের দলের দুই সেরা ক্রিকেটার পৃথ্বী শ ও সূর্যকুমার যাদব। শুভমান গিল, আভেশ খান ও ওয়াশিংটন সুন্দরের চোটের পর তাঁদের বিকল্প হিসেবে এই দুই ক্রিকেটারের বিলেত যাওয়া সময়ে অপেক্ষা বলে খবর। যদিও অধিনায়ক ধাওয়ানের কাছে এব্যাপারে কোনও তথ্য নেই। তিনি এখনও অন্ধকারে। আজ বিকেলে ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে হাজির হয়ে ধাওয়ান বলেন, বিসিসিআইয়ের তরফে এমন কোনও সিদ্ধান্তের কথা আমাদের জানানো হয়নি। তাই এব্যাপারে কিছু বলার নেই আমার। কাল সেরা প্রথম একাদশ মাঠে নামানোর পরিকল্পনা নিয়ে এগোচ্ছি আমরা।

- Advertisement -

ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়ানশিপ ফাইনালের কয়েকদিন পরই ওপেনার শুভমানের চোটের খবর সামনে আসে। তিনি ইতিমধ্যেই চন্ডীগড়ে ফিরে এসেছেন। কাউন্টি একাদশের বিরুদ্ধে অনুশীলন ম্যাচে আভেশ ও ওয়াশিংটন চোট পেয়ে বাকি সিরিজ থেকে ছিটকে গিয়েছেন। ভারতীয় স্কোয়াডে ফিট ক্রিকেটারের সঙ্গে ২৪ থেকে কমে দাঁড়িয়েছে ২১-এ। এর মধ্যে আজ কোয়ারান্টিন পর্ব শেষ করে লন্ডন থেকে ডারহামে কোহলির সংসারে ঢুকে পড়েছেন বোলিং কোচ ভরত অরুণ, ঋদ্ধিমান সাহা, অভিমন্যু ঈশ্বরণরা। সোমবার থেকে শুরু হতে চলা অনুশীলন ম্যাচে ঋষভ পন্থের সঙ্গে ঋদ্ধিও খেলবেন বলে খবর।

কিন্তু তারপরও বিকল্প ক্রিকেটারের সন্ধানে রয়েছেন কোহলি-রবি শাস্ত্রীরা। আজ সন্ধ্যার দিকে বিসিসিআইয়ের এক শীর্ষ কর্তা নাম না লেখার শর্তে মুম্বই থেকে উত্তরবঙ্গ সংবাদ-কে বলেন, পৃথ্বী-সূর্যের শ্রীলঙ্কা থেকে ইংল্যান্ড যাওয়ার সিদ্ধান্ত হয়ে গিয়েছে। ঘোষণাও হয়ে যাবে দ্রুত। শ্রীলঙ্কা সফর শেষে বায়ো বাবল থেকে বায়ো বাবলে পাঠানো হবে ওদের। ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ ম্যাচের দীর্ঘ সিরিজের কথা ভেবে অফস্পিনার জয়ন্ত যাদবকেও পাঠানোর কথা ভাবা হয়েছিল। কিন্তু সেটা এখনই হচ্ছে না বলে খবর।