দুর্গাপুজোয় কলকাতা ফিরছেন পাপালি

আবু ধাবি : প্রায় পাঁচ মাস পর কাল চতুর্থীর রাতে দুবাই থেকে কলকাতায় ফিরছেন ঋদ্ধিমান সাহা। পুজোয় থাকবেন কলকাতায়। পরিবারের সঙ্গে কাটাবেন সময়। আর পুজো শেষে বিজয়া দশমীর সকালেই পরিবার নিয়ে গোয়া উড়ে যাবেন ছুটি কাটাতে।

শিলিগুড়ির পাপালি অবশ্য গোয়া থেকে ফিরেই বাংলা দলের প্রতিনিধি হিসেবে নেমে পড়বেন মুস্তাক আলি প্রতিযোগিতায়। নভেম্বরের শুরুতে হতে চলা সৈয়দ মুস্তাক আলি টি২০ প্রতিযোগিতার মোট কতগুলি ম্যাচে ভারতীয় দলের উইকেটকিপার ব্যাটার্সকে পাওয়া যাবে, নিশ্চিত নয় বঙ্গ টিম ম্যানেজমেন্ট। কারণ, নভেম্বরে টি২০ বিশ্বকাপের পর দেশে ফিরে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজ রয়েছে টিম ইন্ডিয়ার। ডিসেম্বরের মাঝামাঝি সময়ে দক্ষিণ আফ্রিকা সফরে যাবেন বিরাট কোহলিরা।

- Advertisement -

আবু ধাবির শেখ জায়েদ আন্তর্জাতিক স্টেডিয়ামে আজ মুম্বই ইন্ডিয়ান্স বনাম সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচ হয়ে গেল। এই ম্যাচের মাধ্যমেই আইপিএল থেকে আগেই বিদায় নেওয়া হায়দরাবাদ অভিযান শেষ করল। রাতে ম্যাচ শেষের পর হোটেলে ফিরেই হায়দরাবাদ স্কোয়াডে থাকা বাংলার দুই প্রতিনিধি ঋদ্ধি ও শ্রীবৎস গোস্বামী নিজেদের ব্যাগ গুছিয়ে রাখার কাজটা সেরে ফেললেন। পুজোর কলকাতা যে তাঁদের অপেক্ষায়। শেষ ম্যাচে অবশ্য রান পেলেন না ঋদ্ধি। পাঁচ বল খেলে করলেন মাত্র ২ রান।

অন্যদিকে, দুবাইয়ে অষ্টমীর দিন টি২০ বিশ্বকাপে টিম ইন্ডিয়ার নয়া জার্সি দুনিয়ার সামনে আসবে। সূত্রের খবর, ভারতীয় ক্রিকেট দলের নয়া জার্সির নকশায় চমক থাকছে। নীল রংয়ের সঙ্গে সাদা ও লাল স্ট্রাইপের নকশাও বদলে যাচ্ছে বলে খবর। আজ ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে এমন ইঙ্গিত মিললেও সরকারিভাবে কোহলিদের নয়া জার্সি নিয়ে এখনও কিছু জানানো হয়নি। ২৪ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে টি২০ বিশ্বকাপের প্রথম ম্যাচে নতুন জার্সি গায়ে নামবেন কোহলিরা।