ঠিক সময়ে বার্সার দায়িত্ব নেবেন জাভি

বার্সেলোনা : এখনও সময় হয়নি। তাই দুবার বার্সেলোনার কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন ক্লাব লেজেন্ড জাভি হার্নান্ডেজ।

২০২১-২২ মরশুমে রোনাল্ড কোয়েম্যানের পরিবর্ত হিসেবে জাভি বার্সার হেডস্যর হবেন বলে জল্পনা শুরু হয়েছিল। যদিও শেষ পর্যন্ত প্রাক্তন ডাচ ডিফেন্ডারই কোচ থাকছেন বলে ক্লাব সভাপতি হুয়ান লাপোর্তা নিশ্চিত করেছেন। এ প্রসঙ্গে বার্সার ঘরের ছেলে জাভি বলেন, সৌভাগ্যবশত বা দুর্ভাগ্যবশত, আমি দুবার বার্সাকে না বলেছি। এজন্য পরিস্থিতি, পরিবার, পেশাদারিত্ব, চুক্তি থাকার মতো নানা কারণ রয়েছে। আমার জন্য এটা খুবই কঠিন কাজ ছিল। কারণ আমি নিজেও একজন বার্সা সমর্থক। আমি মনে করি, এখনও সঠিক সময় আসেনি। আমি এই বিষয়ে কোনও তাড়াহুড়ো করতে চাইনা। সবকিছু সঠিক সময়ে হবে। এর আগে আর্নেস্টো ভালভার্দে ছাঁটাই হওয়ার পর জাভিকে কোচ হওয়ার প্রস্তাব দিয়েছিল বার্সা।

- Advertisement -

অন্যদিকে, ক্লাবের আর্থিক সমস্যার কথা মাথায় রেখে ফুটবলারদের ফের বেতন কমানোর প্রস্তাব দিতে চলেছে বার্সেলোনা। ক্লাবের ডিরেক্টর অফ ফুটবল মাতেও আলেমানি বলেছেন, ক্লাবের প্রত্যেককেই স্থিতাবস্থা বজায় রাখতে উদ্যোগী হতে হবে। সূত্রের খবর, চলতি মরশুমে বার্সার ৩০০ মিলিয়ন ইউরো ক্ষতি হয়েছে। সবমিলিয়ে ক্ষতির পরিমান ১.২ বিলিয়ন ইউরো। পরিস্থিতি সামলাতে একটি মার্কিন ব্যাঙ্কের থেকে ৫০০ মিলিয়ন ইউরো লোন নিচ্ছে তারা। এরমধ্যে ১০০ মিলিয়ন চলতি মাসের মধ্যেই ক্লাবকে দেওয়া হবে। করোনার জন্য ইতিমধ্যেই ক্লাবের ফুটবলাররা একবার বেতন কমানোর প্রস্তাব মেনে নিয়েছেন। যদিও সেসময় ফুটবলারদের একাংশ প্রাথমিকভাবে ক্লাবের সিদ্ধান্তের বিরোধীতা করেন।