সাড়ে চার লক্ষ টাকার ইয়াবা ট্যাবলেট উদ্ধার, ধৃত ২

729

কোচবিহার ও তুফানগঞ্জ: ৩৫ প্যাকেট ইয়াবা ট্যাবলেট বাজেয়াপ্ত করল তুফানগঞ্জ থানার পুলিশ। যার বর্তমান বাজার মূল্য চার লক্ষ ৫৫ হাজার টাকা। বৃহস্পতিবার তুফানগঞ্জ মহকুমার দেওচড়াই এলাকা থেকে দুই পাচারকারীকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, দিনহাটা থেকে একটি বাইকে করে ওই দুজন ৩৫ প্যাকেট ইয়াবা ট্যাবলেট নিয়ে তুফানগঞ্জের দিকে যাচ্ছিল। গোপন সূত্রে খবর পেয়ে সেখানে অভিযান চালায় পুলিশ। পাচারকারীদের কাছ থেকে অবৈধ ট্যাবলেটগুলি বাদেও তাঁদের বাইকটি বাজেয়াপ্ত করা হয়েছে। তাদের নাম একরামুল হক ও শাহানুর আলম। ধৃতদের একজনের বাড়ি দিনহাটা থানার অধীন ছোটো আটিয়াবাড়ির নগর ভাঙনি এলাকায়। অপর জনের বাড়ি তুফানগঞ্জ থানার অন্তর্গত দেওচরাই গ্রাম পঞ্চায়েতের যতীনবাবুর মোড় এলাকায়।

- Advertisement -

তুফানগঞ্জ থানা সূত্রে জানা গিয়েছে, পাচারের উদ্দেশে নিষিদ্ধ নেশা জাতীয় ট্যাবলেটগুলি দিনহাটা থেকে বাংলাদেশ সীমান্ত হিসেবে পরিচিত বালাভূতে নিয়ে আসা হয়েছিল। এক একটি প্যাকেটে ২০০ করে মোট ৭ হাজার ট্যাবলেট ছিল। যার আনুমানিক মূল্য প্রায় ৪,৫৫,০০০ টাকা। পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, ইয়াবা ট্যাবলেটগুলি বাংলাদেশে পাচার করার পরিকল্পনা ছিল। ধৃত দুজনের বিরুদ্ধে নির্দিষ্ট ধারায় মামলা রুজু করা হয়েছে।