মুখ্যমন্ত্রীর আরোগ্য কামনায় পৈতৃক ভিটেতে যজ্ঞ

79

রামপুরহাট: মুখ্যমন্ত্রীর দ্রুত আরোগ্য কামনায় এবার যজ্ঞ করা হল তাঁর পিতৃভিটে চাকাইপুর গ্রামে। সকাল থেকে এই উপলক্ষ্যে গ্রামে উৎসবের মেজাজ লক্ষ্য করা যায়।

দিন কয়েক আগে নন্দীগ্রামের বিরুলিয়া বাজারে গাড়ির দরজায় পায়ে আঘাত পান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সুস্থতা কামনায় রাজ্যের বিভিন্ন মন্দির, মসজিদ, গির্জায় প্রার্থনা চলছে। এবার যজ্ঞ করা হল খোদ মুখ্যমন্ত্রীর পৈতৃক ভিটে বীরভূমের রামপুরহাট থানার চাকাইপুর গ্রামে। ওই গ্রামে মুখ্যমন্ত্রী না থাকলেও সেখানে তাঁদের পূর্বপুরুষের বাড়ি রয়েছে। রয়েছে কিছু কৃষি জমি এবং বাস্তুভিটে। সেই বাস্তুভিটেতেই মঙ্গলবার সকাল থেকে যজ্ঞের আয়োজন করা হয়। উপস্থিত ছিলেন রামপুরহাটের বিদায়ী বিধায়ক তৃণমূলের আশিস বন্দ্যোপাধ্যায়, রামপুরহাট ১ নম্বর পঞ্চায়েত সমিতির সহ সভাপতি পান্থ দাস।

- Advertisement -

পান্থ দাস বলেন, ‘এদিন সকাল থেকে মুখ্যমন্ত্রীর পৈতৃক ভিটেতে প্যান্ডেল করে যজ্ঞ করা হয়। সাতজন পুরোহিত যজ্ঞে অংশ নেন। যজ্ঞে মমতা বন্দ্যোপাধ্যায়ের সুস্থতা কামনার পাশাপাশি তিনি যাতে ফের মুখ্যমন্ত্রী হতে পারেন, সেজন্যেও প্রার্থনা করা হয়। বিকেলে যজ্ঞ শেষ হয়। পুজো শেষে গ্রামের মানুষদের মধ্যে খিচুড়ি ভোগ বিতরণ করা হয়।’