সাইবার প্রতারণার ফাঁদে যুবতী

94

আসানসোলঃ  আসানসোলের কুলটি থানা এলাকায় অক্সিজেন সিলিন্ডার সরবরাহের নামে প্রায় ৫৮ হাজার টাকা প্রতারণা। কুলটি স্টেশন সংলগ্ন বাবুপাড়ার বাসিন্দা অঙ্কিতা সরকারের সঙ্গে এই ঘটনা ঘটেছে। তিনি আসানসোল পুরনিগমে কাজ করার পাশাপাশি স্বেচ্ছাসেবী সংস্থা ‘দিল্লী অ্যাসোসিয়েশন ভলান্টারি ব্লাড ডোনার্সের’ সম্পাদিকা।  কুলটি এলাকাতেও তিনি সামাজিক কাজ করে থাকেন। কুলটি ব্লক নাগরিক কমিটির করোনা পরিস্থিতিতে জরুরি ভিত্তিতে  অক্সিজেন সিলিন্ডারের দরকার।  তারা সাহায্য চায় এই স্বেচ্ছাসেবী সংস্থার কাছে।

 সোশ্যাল মিডিয়ার মাধ্যমে অঙ্কিতা সরকার জানতে পারেন কলকাতার গড়িয়ার কাছে নরেন্দ্রপুর কামালগাছি এলাকার ‘অক্সিকেয়ার প্রাইভেট লিমিটেড’ নামে একটি সংস্থা অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করছে। তিনি সোশ্যাল মিডিয়ায় দেওয়া নম্বরে যোগাযোগ করে অরবিন্দ অরোরা নামক ব্যক্তির সঙ্গে কথা বলেন। ঐ ব্যক্তি তাকে বলেন তাদের কোম্পানিতে পর্যাপ্ত অক্সিজেন সিলিন্ডার মজুত রয়েছে। সেই মত অঙ্কিতা দেবী পাঁচটি ১০ লিটারের অক্সিজেন সিলিন্ডার ও পাঁচটি রেগুলেটর অর্ডার করেন।  জিএসটি সহ ৫৭,২৩০ টাকা গত ১১ মে অঙ্কিতা দেবী চার দফায় ওই ব্যক্তিকে ব্যাঙ্ক ট্রান্সফার করেন। কিন্তু পরের দিন ১২ মে কথা মতো  অক্সিজেন সিলিন্ডার ও রেগুলেটর কুলটির ঠিকানায় না আসায় এবং পার্সেলের ট্র্যাক নম্বর দিতে অস্বীকার করায় সন্দেহ হয় অঙ্কিতাদেবীর।

- Advertisement -

পরে অঙ্কিতা দেবী যোগাযোগ করেন কুলটি থানার পুলিশের সঙ্গে। সেখানে জিডি বা জেনারেল ডাইরি করার পর তিনি আসানসোল দুর্গাপুর কমিশনারেটের সাইবার ক্রাইম দপ্তরে অভিযোগ জানান । এরপর ১৩ মে তিনি ঘটনার সবিস্তার বিবরন দিয়ে কুলটি থানায় এফআইআর  করেন। কুলটি থানা ও সাইবার ক্রাইম শাখা যৌথভাবে এর তদন্ত শুরু করেছে।