কাটমানি খেয়ে চাকরি! তৃণমূল নেতার বিরুদ্ধে বিক্ষোভ

168

আসানসোল: কাটমানি খেয়ে চাকরি দেওয়ার অভিযোগ উঠল আসানসোলের কুলটি এলাকার এক তৃণমূল কংগ্রেসের নেতার বিরুদ্ধে। এলাকার বাসিন্দা তৃণমূল কংগ্রেসের কর্মীরাই এই অভিযোগ করলেন। বুধবার সকাল থেকে আসানসোলের কুলটি থানার কল্যাণেশ্বরীর পিএইচই বা জনস্বাস্থ্য কারিগরি দপ্তরের গেটের সামনে বিক্ষোভ দেখান তৃণমূল কংগ্রেসের কর্মীরা। অভিযোগ, এলাকার তৃণমূল নেতা বাবাই ঘোষাল টাকার বিনিময়ে এই পিএইচই অফিসে চাকরি করে দিচ্ছে। তারই প্রতিবাদে এই বিক্ষোভ শুরু হয়। ঘটনাস্থলে কুলটি থানার চৌরঙ্গি ফাঁড়ির পুলিশ যায়। পুলিশ পিএইচইর আধিকারিকদের সঙ্গে কথা বলে দাবি খতিয়ে দেখার আশ্বাস দিলে বিক্ষোভ উঠে যায়।

স্থানীয় তৃণমূল কংগ্রেসের নেতা মোহিত মণ্ডল বলেন, ‘বাবাই ঘোষাল নামে ওই তৃণমূল কংগ্রেসের নেতা  নিজের ভাই ও নিজে পিএইচই অফিসে কাজ করেন। কিন্তু কোনও ডিউটি না করে মাইনে নিচ্ছে ও দালালি করছে আধিকারিকদের। পাশাপাশি, নিজে একটা কোয়ার্টার দখল করে আছে। আমাদের দাবি, এলাকার চারজন ছেলেকে দীর্ঘদিন কাজ করার পর সরিয়ে দেওয়া হয়েছে। তাদের চাকরি ফিরিয়ে দিতে হবে ও বাবাই ঘোষালকে অন্যত্র বদলি করতে হবে।’

- Advertisement -

বাবাই ঘোষাল তাঁর বিরুদ্ধে ওঠা এসব অভিযোগ অস্বীকার করেন। তিনি বলেন, ‘লোকের অভিযোগে কিছু এসে যায় না। আমি বিধায়ক বিধান উপাধ্যায় ও দলীয় নেতৃত্বর নির্দেশ মেনে কাজ করে যাচ্ছি। নির্বাচনের সময় দলের হয়ে কাজ করতে দেখা যায় নি। তাঁরা এখন দলের নেতা হতে চাইছেন।’ পিএইচইর তরফে বলা হয়েছে সব অভিযোগ খতিয়ে দেখা হবে।