দুটি কেন্দ্রে মুখ যুবরা, প্রার্থী বাছাইয়ে অস্বস্তিতে মালদা জেলা কংগ্রেস

109

মালদা: রাজ্যের ৮টি কেন্দ্রে যুব কংগ্রেসের মুখকে প্রার্থী হিসেবে চাইছেন রাজ্য যুব কংগ্রেস নেতৃত্ব। বুধবার এখবর জানিয়েছেন রাজ্য যুব কংগ্রেসের সহ-সভাপতি বাবুল শেখ। তিনি জানান, রাজ্যের ৯টি কেন্দ্রে কংগ্রেস প্রার্থী হিসেবে যুব কংগ্রেসের মুখ তুলে ধরার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সংগঠনের পক্ষ থেকে ৯ জনের নামের তালিকাও ইতিমধ্যে পাঠানো হয়েছে এআইসিসির কাছে। এআইসিসি এবং পিসিসি এব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নিবে। কংগ্রেস সূত্রে খবর, যুব কংগ্রেসের রাজ্য সভাপতি সাদাফ খান কালীগঞ্জ, মালদার দুটি কেন্দ্র রতুয়া এবং মোথাবাড়ীতে আরিফ সরফরাজ ও বাবুল সেখ, কাটোয়া কেন্দ্রের জন্য আজহার মল্লিক, নদীয়ায় বাপ্পা দাদ, বাঁকুড়ায় মৌ মণ্ডল, বর্ধমানে গৌরব সমাদ্দার, মুর্শিদাবাদে বান্টি বিশ্বাস, আলিপুর দুয়ারে শান্তনু সাহার নাম প্রার্থী তালিকায় রয়েছে।

এমনিতেই দলীয় কোন্দল মিটিয়ে সবপক্ষকে সন্তুষ্ট করে প্রার্থী চূড়ান্ত করতে হিমশিম খাচ্ছে জেলা কংগ্রেস নেতৃত্বরা। এবার সেই তালিকা আরও লম্বা হয়ে যাওয়ায় অস্বস্তি বাড়ল কংগ্রেস নেতৃত্বদের। কংগ্রেসের শক্ত ঘাটি হিসেবে পরিচিত মালদা ও মুর্শিদাবাদ জেলায় প্রার্থী বাছাইয়ের ক্ষেত্রে কংগ্রেস নেতৃত্বদের কালঘাম ছুটছিল। মালদা জেলা কংগ্রেস সভাপতি আবু হাসেম খান চৌধুরী আগেই ঘোষণা করেছিলেন ১২টি আসনের মধ্যে কংগ্রেস বামেদের ৩টি আসন ছাড়বে। কংগ্রেসের বিদায়ী বিধায়কেরা প্রত্যেকে নিজের নিজের আসনের প্রার্থী। সেই হিসেবে মোথাবাড়ী, রতুয়া এবং বৈষ্ণবনগর এই ৩টি আসনের জন্য প্রার্থী বাছাই করতে হবে কংগ্রেস নেতৃত্বদের। এই ৩টি কেন্দ্রের প্রার্থী বাছাই করা এখন বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে কংগ্রেসের।

- Advertisement -

জানা গিয়েছে, এই ৩টি কেন্দ্র থেকে ৫০টিরও বেশি বায়োডাটা জমা পরেছে কোতুয়ালি বাড়িতে। এবার নতুন করে যুব কংগ্রেসের তালিকা আরও অস্বস্তি বাড়িয়েছে কংগ্রেসের। এনিয়ে কেউ প্রকাশ্যে মুখ না খুললেও গোষ্ঠী কোন্দলের চোরাস্রোত বইতে শুরু করেছে কংগ্রেস শিবিরে।